কে রাজাকার, কে স্বৈরাচার!
             সোনার বাংলায় আজ একাকার!!
কে মিথ্যুক আর কে বেহায়া!
             মাঝ দুপুরেই শনির ছায়া!!
কে যে ঘাতক, কে যে দালাল!
             সব একাকার, হায়রে আকাল!!


আইন দেখিয়ে ভাঙ্গছে নীতি!
            সংবিধানেই স্বজন প্রীতি?
রক্ত ঝরায় চক্ষু সজল!
             পদ্মা- মেঘনায় নেই কোনো জল!!


প্রাসাদ কাঁপায় হিন্দাবাদ!
            জয়বাংলা আর জিন্দাবাদ!!
বুবুজানের নৌকায় চড়ে
            লাঙল ভাসে দেশের পরে!
চাই ক্ষমতা, লাল পতাকা!
           পুড়ে আগুন সব শলাকা!!
পুড়ছে গাড়ি, ভাঙ্গছে বাড়ি
            নেই এখানে কমা ও দাঁড়ি!!


লোভের যাঁতায় বুবু বেহুঁশ!
           দুই নারী আর এক পুরুষ!!
দুই নারী আজ হিংস্রবাদ!
           এরশাদসাবই জিন্দাবাদ!!(?)