বাতাসে ভেসে বেড়ানো
              বুনোগন্ধের স্নিগ্ধতায়
নাক ছিটকানো ভাবধারায়
              তোমাদের আলয়
তাজা হয়ে উঠে হিংস্র
              হায়েনার মৃত আকুতি
খসে পড়ে আড়াল করা সব
              লালসার প্রতিকৃতি।


যারা আছে নদীর গহীনে কিংবা অথৈ সাগরে
তাদের কাছে ফেরি করি জল, হিংসুক নির্লপ্ততায়।


পৃথিবীর সূর্যটা যারা আজ করেছে দখল
তাদের ঘরেই এখন গভীর আঁধার
রাতের তমস‌্যা কাটে না তাদের
কখনো দেখে না ভোরের আলো।