আমারও শখ ছিল বড়, খালি গলায় দেব গালি
দুলাভাইকে বানাব বোকা, বউ ছাড়া নেব শালী
আশা ছিল মনে জনতার টাকায়, বানাব রাজ-বাড়ি
প্রেমের টানে পড়াব প্রেমিকায়, বউয়ের সখের শাড়ি।
মন চায় শুধু কথা বলতে, অশ্লীল আর বেহায়াপনায়
বুড়ো আঙ্গুল দেখাব জনতাকে, দাঁড়াব আইনসভায়।
স্বপ্ন ছিল ধূলায় লুটাব রক্তের দামে কেনা পতাকা
মানচিত্র কুঁড়ে খাবে আমাদের লালিত হিংস্র বলাকা
জলের ভিতর গড়ব প্রাসাদ, মধুর কল্পনায়
চড়ব সরকারি গাড়িতে, ঘুরব হরিলুটের টাকায়।
রক্ত ঝরাব জলের দামে, প্রাণ নিয়ে করব খেলা
মুখে ছড়াব উন্মত্ত হাসি, রাতকে বানাবো ভোরবেলা
জনতার ঘাড়ে বাঁদর ঝুলিয়ে ফুটবলে খেলব ক্রিকেট
চাই চাই স্বপ্নপূরণের সাংসদে, সরকারীদলের টিকেট।
এই সূযোগ, হারালাম সুযোগ, রঙ্গ বঙ্গের রক্তচন্দ্রিমায়
বিচিত্র জন্মভুমিতে আজ আমি সাংসদ বিনা প্রতিদ্বন্দ্বিতায়।


×××××
ভোট আর ভোটার বিহীন এমন বিচিত্র (হাস্যকর)নির্বাচন আমাদের রঙ্গদেশে এবার নজির সৃষ্টি করছে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫১ জন সাংসদ প্রার্থী নির্বাচিত হয়ে। সূত্র:  প্রথম আলো ১৫.১২.১৩।


হাসব না কাঁদব? এটাই বোধ হয় বিশ্বের সবচেয়ে আশ্চর্য ঘটনার একটি। আর বর্তমান নির্বাচন কমিশন বোধহয় শ্র্রেষ্ঠ গৃহপালিত!