লাশে-গন্ধে হাসপাতালে বাড়ছে জট
পুরো দেশ ঘায়ে ভরা, বিষাক্ত তট।
আর কত চাই আগুন দাহে দেহ-মন
কত শুনবে অবলার আহাজারি, ক্রন্দন।
আর কত জ্বললে,  কত পুড়লে দেশ
আর কত লাশ পড়লে, রক্তের অশেষ।
জাগ্রত হবে বিবেক, জন্মাবে বোধ
প্রকৃতিই নেবে হয়তো সব প্রতিশোধ।
এখনই সময় জেগে উঠার, বিছানা ছেড়ে
নইলে ওরা শেষ ভরসাও নেবে কেড়ে।
চিৎকার, ক্রন্দনে চারিদিকে মৃত্যু-শোর
চোখ মেলে তাকাও,তবেই ফুটবে ভোর!