পরের জন্য যা ভাল, নিজের জন্য যথেষ্ট
নিজেকে বুঝতে পারাটাই যথেষ্ট জ্ঞান।
অপরকে ভালো জানা যথেষ্ট ভালো
পরকে জয় করাটাই যথেষ্ট ব্যক্তিত্ব (Smart)।
নিজেকে দেখা;যথেষ্ট দেখা


নতুন কিছু গড়াই যৌবনের জন্য যথেষ্ট।
করতে পারলে পুরাতনই যথেষ্ট
ভালো একটা মন, ভালো একটা হৃদয়
পরস্পরের ভালবাসার জন্য
অপরের মনকে জয় করার জন্য যথেষ্ট।
অপরের ক্ষতি করার ইচ্ছাটাই খারাপের জন্য যথেষ্ট।
অপরকে জানা বিশ্বকে জানা।


ভিতরের গোপন কান্নাকাটি যথেষ্ট বাড়ন্ত
একটা জীবাণু ছড়াতে যৌবন যথেষ্ট।
গোপন রাখতে পারাটা যথেষ্ট আকর্ষণীয়
আঁধারে চলতে পারাটা যথেষ্ট-
হাঁটার উপর থাকাটা যথেষ্ট জীবনের চালিকা
একজন অন্ধের আলো হাতে চলাই ব্যক্তিত্ব।
অপরের উপকারের ইচ্ছাটাই ভালোর জন্য যথেষ্ট।


পরের জন্য নিজের জীবন
পরের জন্য নিজের কর্ম
পরের জন্য সময়-ব্যয়
একজন ভালো মানুষের জীবনের জন্য যথেষ্ট।
একটি ভালো রাজনৈতিকদল দেশের জন্য
একজন ভালো নেতা জনগণের জন্য
যথেষ্ট, যথেষ্ট সবাইকে ভালো রাখাটাই যথেষ্ট।