প্রার্থনা
***********************
হে আল্লাহ
আমাকে দান করো মুক্তির আলো
সহজ-সরল পথের নির্দেশনায়।
আমাকে দান করো যাবতীয় প্রজ্ঞা ও জ্ঞান
তোমাকে পাবার পথ আঁধার ছেড়ে
দাও বিদ্যা-বিবেক তোমার পথে
যে পথে তোমার রয়েছে সন্তুষ্টি।


হে প্রভু, আমাকে দাও উত্তম জীবিকা
কল্যাণময় সময়-ধারা
গ্রহনীয় ও স্মরণীয় কর্মমালা।


আমার থেকে দাও দূর করে-
অজ্ঞতা, মূর্খতা, অহঙ্কারিতা, অলসতা, অস্থিরতা
বিলাসিতা, হিংসা, পাপের রিপু আর কৃপণতা
চিন্তা-ভাবনা, নিষ্কর্মণ্যতা, ভীরুতা, দেনার বোঝা
লোকদের শত্রুতা আর পৃথিবীর যাবতীয় বিপদাপদ।


প্রভু দয়াময়। আমাকে দাও মুক্তি
কুফর, নিফাক, জুলম আর ফেতনা থেকে
পৃথিবীর পরীক্ষা, কবরের আযাব, জীবন-মরণের পরীক্ষা
নরকের শাস্তি আর পরীক্ষা থেকে।


আমার আর গোনাহর মাঝে করে দাও
পূর্ব ও পশ্চিমের ফারাক।


আমাকে করো তুমি পরিবার, সন্তান
আর সকল মানুষের জন্য চক্ষুশীতলতা।


সকল মানুষকে দাও মুক্তি আর কল্যাণের পথ নির্দেশিকা
আর আমাদের দাও তুমি
দুই জগতের কল‌্যাণ আর মঙ্গলটিকা।