ওগো প্রভু দয়াময়, ক্ষমার আধার।
যা কিছু প্রার্থনা আমার জীবনে মরণে
যা কিছু পানাহ চাই, সব তোমারই কাছে।
প্রভু আমার। মুক্তি চাই তোমার কাছে-
দূর্ভাগ্যে আক্রান্ত আর মন্দ নিয়তী থেকে
পৃথিবীর সব কষ্ট আর বিপদের যন্ত্রণায়-
ইহলৌকিক আর পারলৌকিক সব নষ্ট আর ভ্রষ্টতা-
পৃথিবীর সকল কালিমা আর ময়লা থেকে।


আমাকে দিইও না সেই অবস্থা
সন্তুষ্ট হয় যা দেখে আমার শত্রুরা।


হে প্রভু। মুক্তি চাই সব দুশ্চিন্তা আর ভাবনা থেকে
নিষ্কর্মতা, অলসতা, কৃপনতা, ভীরুতা
আর দেনার বোঝা থেকে, পানাহ চাই লোকদের প্রাবল্য-
আমার উপর, সব রকমের ভীতি থেকে দাও মুক্তি।


চাই না প্রভু, লাঞ্চণাজনক বয়সের বৃদ্ধি
মনোকষ্টের আর যন্ত্রণার অগাধ সম্পত্তি।


আমি আশ্রয় চাই এমন বিষয় থেকে-
যাতে আমার ক্ষতি হয় ঈমান আর দ্বীনের
ডেকে আনে জীবনের ধ্বংসতা
নষ্ট হয় আমার পৃথিবী, আমার মনের ভুবন।


হে প্রভু দয়াময়, আশ্রয় চাই তোমার কাছে
পৃথিবীর সব বিপদাপদ আর মন্দতা থেকে
আকাশের সব দূর্যোগ আর ক্ষতিকারক
এবং সকল শাস্তি থেকে।