হলুদ পল্লবিকা।
একটি হলুদ পৃষ্ঠার বই।


একটি টেলিফোন সংরক্ষিকা।
সরকারি আর বেসরকারি কার্যালয়ের
মানুষের জীবিকার কোনো সন্ধানের
হাসপাতাল আর ব্যাংক- বীমা কোম্পানি
সংযোগ আর সম্মিলিত বাণিজ্য দফতরের
সড়ক, রেল কিংবা আকাশপথের তথ্য-কণিকায়
পত্রিকা আর সাময়িকীর কিংবা টিভি চ্যানেলের
শিক্ষালয় আর বিচারালয়ের কার্যস্থান কিবা টেলিফোন
বিখ্যাত আর অখ্যাত ধনকুবেরের মুঠোফোনের নম্বরগুলো।
আধুনিক বিশ্বের তথ্যিকা আর যোগাযোগ মাধ্যমের
আপনার জরুরী, কখনো কাংখিত চাহিদার পরিপূরক
একটি আবশ্যকীয়, জীবনের চলার গতিতে।


একটি নিগমবদ্ধ ব্যবসায়িক কার্যালয়ের তথ্য-কণিকা।
আপনার প্রয়োজনে, চাহিদার উত্তাল তরঙ্গের শ্বেতপত্রিকা
এখানে আছে স্বার্থের স্বার্থ, জীবনের তাগিদে
গতিময় ভুবনের তথ্যের ভান্ডারে নিজকে দেখার
এখানে পাওয়া যায় দপ্তর আর কারণিকের ঠিকানা
মুঠোফোন আর তরঙ্গমালার সাথে কথামালার সংযোùজনে।
এখানে মিলায় হাতের মুঠোয়, দেশের কর্মযজ্ঞতার বর্ণনা।


একটি হলুদিকা
একটি বিশ্বকণিকা
একটি দেশ-দর্পণে
একটি বিশাল সমুদ্র