শুধু শুনে যাই
শোনার জন্য নয়।
সবকিছু যার অনুভবে।
তার বিলাপ
অতঃপর তার শান্ত হওয়া।
তার অপেক্ষা।
তার আকুলতা।


শুধু শুনতে চাই
বাতাসের গর্জন দুটি হৃদয়ের কাছে
তার জন্য প্রাণীদের কান্নাকাটি
কিছু আকুল মনের হাতছানি।
নশ্বর জীবনের সদ্ব্যবহার, তার সৌন্দর্যে।


শুধু শোনো
সে ক্ষিপ্ত হয়
তার রাগ বেড়ে যায়
সমুদ্রপথের বিপর্যয়।


শুধু শুনতে পাই
ক্রন্দন
আত্মচিৎকার
পতন
স্তব্ধতা।
শুধু শুনি
আর ভাবি
অনুভবে....
তবুও আছে যে.......................