উজ্জ্বল সাদা কোমল চাঁদের আলো
গলিত সূর্যের অস্তের বিনিময়ে
আকাশী যুদ্ধে  গোলাপী  গাছের ছায়া
দিবালোকের আকাশে যায় বয়ে


দিবালোকের একটি শ্বাস, পাশ কেটে বামে
জলের জাজ্বল্যমানে চাঁদের প্রতিফলন
লাল আর  সোনালি বর্ণের লুকোচুরি
শুভ্র নক্ষত্রের সাতার কাটা প্রতিক্ষণ


পাম আর বটবৃক্ষের ছায়া পড়ে এখানে
আমাদের সুন্দর পৃথিবী ঘিরে.
উঁচু জলের প্রতিফলন চাঁদের আলোয়
ঝামেলার সাথে বর্তমানের ভীড়ে


আমাদের সাথে গ্রহনীয় চাঁদনী-ফণা
বিদায় হয়েছে এই দিনে
হৃদয়ের আয়না উন্মুক্ত আকাশ পথে
গল্প বলা হয় সুরের বীণে