*******************
****( উদাসি গীত) ******
              ০২


ভাবতে গিয়ে ভাব হারালাম
সময় করলাম পার!
অজানাকে করব জয় (একদিন)
এ আমার অহংকার!!


দিয়েছি যত না  আমি
মধুর স্মৃতি তাকে
কষ্টই পেলাম শুধু
জীবনেরই বাঁকে
হারালাম ক্ষণগুলো
হারালাম প্রহরে-
স্মৃতিতে বারবার!
অচেনাকে করব জয়
এ আমার অহঙ্কার!!


কল্প পরশে আমি
ভুলেছি  নিজেকে
প্রতিবাদ করি নি
মন আর বিবেকে
হতাশায় কাটে সময়
হতাশায় মন
জীবন ও সংসার!
অদেখাকে করব জয়
এ আমার অহংকার!!
*******************
২১.০৯.২০১৩ **********