ফুলটা ফুটেছে ঠিক সময়েই
গন্ধটাও টেনেছে প্রাণে বেশ
বড়ই সুন্দর, যেমনটা আশা করেছিলাম
সৌরভে চারদিক ভরপুর!
কাকে দেব বলে ভেবেছি
ঠিক সময়ে আসে নি মনে
দেব দেব করে ফুলটাই-
ঝরে গেল, একটু অকালে!


শব্দটা মনে ছিল বেশ
তারপরও কন্ঠনালী থেকে
জিভের ডগায় আসছে না
বারবার স্মৃতির তাড়ায়
এদিক ওদিক খুঁজেছি অনেক
পাই নি কোথাও
অবশেষে-
ফুলের ঝরে যাওয়া দেখে
মনে পড়ল কাঙ্খিত শব্দ
তোমাকে ভালবেসেছিলাম
ভালবাসি, ভালবাসব!
হয়তো বারবার ভুলে গিয়েও
তোমাকে ভালবাসব!