দয়া করো, ক্ষমা করো; ওগো প্রভু দয়াময়!
এই পৃথিবী, আকাশ মাটি; দয়া তোমার সর্বময়!!


জীবন দিলে, সময় দিলে
       দিলে কর্ম-জীবিকা
পথ-প্রদর্শক দিলে তুমি
      দিলে পথ নির্দেশিকা!
দাও প্রভু দাও তাওফিক আমায়
      সরল পথে চলার
সত্য, সুন্দর দাও অবকাশ
      সঠিক জীবন গড়ার!
দূর করে দাও হিংসা-বিদ্বেষ; জীর্ণ মন -সংশয়!
দয়া করো, ক্ষমা করো; ওগো প্রভু দয়াময়!


পাপের পথে চালিও না
         দিও না পাপী- সঙ্গ
নূরের আভায় জ্বালো আমায়
         আমার সকল অঙ্গ!
দাও রহমত, তোমার কৃপা
       তোমার মায়া সর্বজন
মাগফিরাতের দৃষ্টি তোমার
       চাই নিয়ামত অগণন!
হিদায়াতের আলো জ্বেলে, দূর করে দাও সকল ভয়!
দয়া করো, ক্ষমা করো; ওগো প্রভু দয়াময়!!