(০১)
মনের কথা
xxxxxxxxxxxxx
যেখানে জন্মায় বিশ্বাস
ফেলি ভরসার নিঃশ্বাস
হাসি মুখে চেয়ে থাকি
ইশারায় যেন ডাকি
সেখানে স্বপ্ন দেখি
নিয়ে তার আশ্বাস।।
কখনো ফুল ফোটে
লাজ রাঙা ঐ ঠোঁটে
কখনো দূরাশার অন্ধকার
নিমেষই স্বপ্ন চুরমার
করে শুধু অবিশ্বাস।।
এইতো ভালবাসা, নাকি বাসা-ভালো
ক্ষণিকের কিছু আশা
কিছু নয়নের আলো


(০২)
তেল মারলে সব পাওয়া যায়
সোনার বাংলাদেশে
তেল মেরেই তোমায় পেলাম
একটু ভালবেসে।।