আমাকে সে জিগ্যেস করে, ভালবাসার আছে কী?
মনের ভিতর জমেছে জল
অতল, পাই না যার কোনো কূল।
মনে হয় সে যেন জিগায়, সাগর তুমি কিনবে কি জল?
বর্ষার কোনো ধারা, আমায় কে নেবে বল।
তারপর দু'হাতে, মুখ ঢেকে আগ বেড়ে
তারই যেন পথ চেয়ে আছি বসে নিরালায়
সেই আমায় শুধু শুধায়, ভালবাসা লাগবে কি?
মনে হয় কেউ বলে, সাগরের ফুরালো জল।