রমযান শেষে দূর আকাশে, উঠলে নতুন চাঁদ
সবার প্রাণে খুশির জোয়ার, ভেঙ্গে মনের বাধ
নতুন চাঁদে ছেলে মেয়ে তাড়ায় সুখের নিদ
মুখে মুখে বলে বেড়ায়- ঈদ মুবারক ঈদ!!


সংযমেরই মাস পেরিয়ে, শুভ্র মনের ভিতর
রহমত, বরকত, নাযাত শেষে এলোরে ফিতর
ঈদের খুশি ঈদের নামায, পড়ব প্রভুর রাহে
এক কাতারে ধনী-গরীব, দাড়ায় ঈদগাহে
পায়ে পায়ে কাঁধে কাঁধে, ভুলে ক্ষোভ ও জিদ
মুখে মুখে বলে বেড়ায়- ঈদ মুবারক ঈদ!!


সবার মনে খুশির ধারা, গায়ে নতুন সাজ
এক কাতারে দাঁড়িয়ে সবাই পড়ব রে নামায
সবার সাথে মিলেমিশে থাকব সবার পাশে
হাসি-খুশি ভাগ করে নাও, সকল অবকাশে
সবার কাছে দাও ছড়িয়ে, বলো -ভালবাসি
অনাহারে অন্ন দিয়ে ফোটাও মুখে হাসি
যাকাত ফিৎরা দাও বিলিয়ে গরীব-দুখির মাঝে
হাতের সাথে হাত মিলিয়ে চলো নামাযে
নতুন চাঁদে ছেলে মেয়ে ভুলে রাতের নিদ
মুখে মুখে বলে বেড়ায়- ঈদ মুবারক ঈদ!!