ব্যস্ত শহরের আকাশে
দেখা গেল একটা চাঁদ
উছলে উঠা আলোর বাঁধ
যেন মুচকি হাসে
বেলকনিতে বসে বেঞ্চিতে
দৃষ্টি আবার দূর দিগন্তে
দেখি শুধু তোমার মুখ
ঐ চাঁদের মাঝে
কী যে ভাল লাগে
আবার সেই সুর, বাজে তাই বাতাসে!
তোমার ভাবনায় শত ব্যস্ততায়
রোজ মিশে আছ তাই কল্পনায়
আমার প্রাণে দাও দোলা
তারপর হও আত্মভোলা
তোমার নামে করব মামলা
তুমিই যে আমার সর্বনাশ
৮৫ হৃষিকেশ দাস লেনের
৫ম তলায়-
তোমার মুখ দেখি দূর আকাশের গায়
কল্পনার নয়া বাজিতে
গড়ি সুখের নীড়
তোমার আমার সকাশে।