লেগেছে রক্ত তিয়াস
চাই শুধু লাশ!
মিটাবো আজ প্রাণের পিয়াস!!


চাই চাই রক্ত চাই
সময়ের দাবি মিটাই!
বিকৃত মন করছে লড়াই!!


লাশ চাই আরো লাশ
পাগলেরই কৃতদাস!
মিটিয়ে দে আজ পাগল পিয়াস!!


চারদিকেতে বানর নাচন
প্রলাপে সত্য ভাষণ!
বেদখলে আজ নিজের আসন!!


মন বাগানে দ্রোহের চাষ
জন্মেছে শুধু ঘাস!
নিজেই কর নিজের সর্বনাশ!!


নয়নে রক্ত ঝরে
রক্ত যে মুখের পরে!
ঢেলে আজ নিজের ঘরে!!


বীর বাঙালি সাবাশ
করে দে গোঁমড় ফাঁস!
আমরা যে মহাত্রাস!!


উল্লাসে প্রলয় কাঁপন
রক্ত চোষার রাজ্য শাসন!
সবাই পর নেইকো আপন!!


রক্ত নিয়ে রক্ত চাষ
মিটিয়ে চিত্ত বিলাস!
করে যা আজ; আত্ম-বিনাশ!!


বিকৃত মন দে রে কামড়
হুল ফুটিয়ে নিজের চামড়!
আজ তুই রক্তে ভেজা; নিজের ঘর!!