জয়দেব বিশ্বাস

জয়দেব বিশ্বাস
জন্ম তারিখ ২৫ জুলাই
জন্মস্থান আড়শিকাড়ী,বিথারী,উত্তর ২৪ পরগণা, ভারতীয়
বর্তমান নিবাস সোনারপুর, দক্ষিন ২৪ পরগণা, ভারত
পেশা ব্যাঙ্ক
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

কবি জয়দেব বিশ্বাস- জন্মগ্রহণ করেন ১৯৯৩ সালে পশ্চিবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার স্বরূপনগর থানার আড়শিকাড়ী নামক সীমান্তবর্তী গ্রামে। শৈশব থেকে কবির কবিতা লেখাতে হাতে খড়ি হলেও, অগোছালো স্বভাবের জন্য অনেক কবিতাই তার ঠিকানা হারিয়েছে। একাদশ শ্রেণীতে পড়ার সময় কবির প্রথম কবিতা "মৃত্যুর মহামিছিলে" প্রকাশ হয় "অনুরাগ" পত্রিকাতে। তারপর থেকেই কবির নিয়মিত কবিতা প্রকাশ হয় "কবিতা এই সময়", "এবং পরিচয়" , "যুগসাগ্নিক" ,"অন্যদেশ" , দৈনিক প্রথম বাণী (বাংলাদেশ), 'রেওয়া' জয়পরাজয় (বাংলাদেশ) সহ বিভিন্ন ছোট বড় পত্র পত্রিকায়। তাঁর কবিতা প্রকাশিত হয় “অন্যনিষাদ”, “অন্যদেশ”, “মায়াজম” প্রভৃতি ওয়েব পত্রিকাতেও। বর্তমানে কবি "সাহিত্য চেতনা" পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক। কবি সহজ ভাবে পাঠকের কাছে কবিতা পৌঁছে দিতে চান। সেজন্য তিনি সহজ কথা সহজ ভাবে উপস্থাপন করার চেষ্টা করেন। কবিতার মধ্যে রাখেন ব্যঞ্জনা ও সমাজের প্রতি একটা বার্তা। এ কবির কবিতায় উঠে এসেছে ঘুন ধরা সমাজের এক নগ্ন চিত্র । কবির কথায় মননে, প্রেমে, আবেগে ও অনুভবে কবিতা থাকুক চিরন্তন।

জয়দেব বিশ্বাস ৮ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে জয়দেব বিশ্বাস-এর ৭০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/৯
২৭/৫
২০/১
২৬/৯
৪/৯ ১০
৬/৫
১৮/৩
৯/৩
৭/১
৫/৫
১৮/৪
৪/৪
৩/৪
২৩/৩
৪/১২
১৮/১০
৪/৭
২/৫ ২৫
৩০/৪ ১৩
২১/৪
১৪/৪
৯/৪
৬/৪
৩১/৩ ১০
২৭/৩
৩১/১
৬/১২
১২/৩
৯/৩
৫/২ ১০
২৯/১
১৫/১১
১২/১১ ১৫
১০/১১
১/১১
১৪/১০
৯/১০ ১২
২/১০ ১০
২১/৯
৬/৯ ১০
৩/৯ ২৮
২/৯
২০/৮ ৩৪
১৯/৮ ১৭
১৮/৮ ২০
১৭/৮
১৬/৮
১২/৮ ১৬
৯/৮
৪/৮ ১০

এখানে জয়দেব বিশ্বাস-এর ৫টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/১২
১৮/৪
৬/৪ ১৬
১৭/২
৪/৭ ২৩

এখানে জয়দেব বিশ্বাস-এর ১টি কবিতার বই পাবেন।

আশ্রয় দিও কাগজের অলিন্দে আশ্রয় দিও কাগজের অলিন্দে

প্রকাশনী: ইছামতী সংবাদ প্রকাশনি