ছড়া
  শিশু পার্ক
     -কে,এইচ,মাহাবুব
***********************


দু-চোখে দেখেছি
দেখে দেখে হেসেছি
শিশু পার্কে শিশু নেই
কচি কাঁচার ভীড় নেই
বুড়ো বুড়ির বসা জোড়া
ছুটছে আবার টাট্টু ঘোড়া ।


ঘোড়ার মাঝে প্রাণ নেই
রক্ত মাংসের ঘ্রাণ নেই
বিদ্যুৎ ছাড়া চলে না
কোন কথা বলে না
নামের বেলায় ঠিক আছে
ধৈর্য সিমার দিক আছে
কাজের বেলায় ফাঁকি কাজে
আসলে আমরা সবাই বাজে
শিশু পার্ক নাম যে তবু
মানুষেরা কবে ; মানুষ হবে প্রভু ।



*********** সমাপ্ত ***********
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৪/১২/২০১২ ইং ।