আমি যাই হই না কেন...
আমি তুমি না...
তুমি যা হও না কেন...
কারো সাথে মিলেনা...
যদি মিলত তবে যুদ্ধ হত......
হতনা আলোচনা কিংবা
সমালোচনা...!!!


তোমার ভাবনা সম্পূর্ণ আলাদা...
তোমার যা তা আমাদের কারো না...
    যদি হত
    তবে সকল চিন্তার সকল শব্দের
    কবিতারা হত নিহত...।


আমি বা তুমি না হয়ে আমরা...
নতুন দিগন্তে আলো যতই ছড়াই না কেন...
সেখানে অন্ধকার ই থাকবে...।