ভালোবাসার বন্ধনে গড়া আমাদের এই কবিতার আসর বাংলা কবিতা ডটকম।আলোচনার প্রারম্ভেই সকল গুণীজন ও শ্রদ্ধাভাজন কবি এবং কবিতার প্রাণ পাঠকদের বিনম্র শ্রদ্ধা ও শুভেচ্ছা জানাই।যখন লিখছি তখন মন বলছে আপনারা প্রত্যেকেই বেশ ভালো আছেন।তাই ক্ষমা চাইছি আমার এ লেখা অনেকের দুশ্চিন্তার কারণ হতে পারে।
প্রিয় কবিগন,
একটি কবিতা লিখতে গিয়ে হয়তো একটা রাত পার হয়ে যায়,একটি মাস চলে যায় অথবা কয়েকটি বছর লেগে যাওয়াটা অবিশ্বাস করার উপায় নেই।অনেকেই আছেন সেই বাল্যকালের লেখা কবিতা শেষ বয়সে এসে একটু গুছিয়ে আসরে প্রকাশ করছেন।আসরের প্রতিটি কবিতা স্বীয় কবির হৃদয় থেকে বিচ্ছুরিত ভালোবাসা যার মূল্য কোন প্রকাশক দিতে পারবেননা।
নিজেকে আমি অকবিদের দলেই রাখি,আপনাদের কবিতা পড়ি আর ভীষণ পরিশ্রমের পর হয়তো বের হয়ে আসে দু-একটা অকবিতা।তবে এটুকু বুঝতে পারি কবিতা লেখাটা অনেক কষ্টের কাজ,ক্লেশ ভুলে গিয়ে একের পর এক চেষ্টা চালিয়ে তবেই হয়ে ওঠে কবিতা।আর যাদের ঈশ্বরপ্রদত্ত মেধা আছে সে সৌভাগ্যবানদের কথা না হয় নাই বলি।


এবার আসি আসল প্রসঙ্গে, আপনাদের এত পরিশ্রমের ফসল যদি কেউ এসে গলাকাটার মত নিজের নামে চালিয়ে দেয় তবে সে দুঃখ নিবারণযোগ্য নয়।
গতকাল এমনি একজনকে খুঁজে পেলাম ফেসবুকে যিনি আমার বন্ধু তালিকায় নেই অথচ আমার কবিতা সে নিজের নামে চালিয়ে দিয়েছে।তার প্রোফাইল চেক করে বেরিয়ে আসে সব রহস্য।তিনি শুধু আমার কবিতাই না আসরের সবার কবিতাই নিজের নামে চালিয়ে দিচ্ছেন, যা রীতিমত কবিদের তথা আসরের জন্য ভয়ানক হুমকিস্বরূপ।এই গুনধর মহামানবের নাম রুহুল আমিন রুবেল।তার দুটি ফেসবুক আইডির লিংক আমি কমেণ্টে দিয়ে দিচ্ছি,যার মধ্যে রুহুল আমিন রুবেল শীর্ষক আইডি থেকে আমাদের বাংলা কবিতা ডটকম পরিবারের কবিদের কবিতা কখনো সরাসরি অথবা একটু ঘুরিয়ে-ফিরিয়ে নিজের নামে চালিয়ে দিচ্ছেন।আপনারা তার ফেসবুক প্রোফাইল চেক করলেই বুঝতে পারবেন।


আরেকজন এমনি রুহুল আমিনের সমগোত্রীয় যার নাম সৌরভ ঘোষ এবং মজার কথা হল তাকে ধরার পর আমকে ব্লক করে দিয়েছেন।অবশ্য তার প্রোফাইলের লিংকটাও দিতে পারবো আশারাখি।আপনারা সবাই ফেসবুকে রিপোর্ট করে দিবেন।


এডমিন মহোদয়ের কাছে বিনীত আবেদন করছি কিরূপে এসব দুষ্কৃতিকারীদের নিন্দনীয় কার্যকলাপ বন্ধ করা যায় সে বিষয়ে সঠিক ব্যবস্থা নিতে।


প্রিয় কবিগন,
লেখনীর গতি রোধ করতে পারে এমন অস্ত্র আবিষ্কৃত হয়নি।আমাদের পথে যারা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে তদের অপচেষ্টা আমরা বৃথা প্রমানিত করবো হাসি-ঠাট্টার ছলে।আর দোষী সাব্যস্ত ব্যক্তির নামের এবং ছবির সাথে কারো মিল পেলে অবশ্যই এডমিনকে অথবা আলোচনায় এসে জানাবেন।তবে সেক্ষেত্রে যথেষ্ট প্রমান থাকতে হবে।


সবার সার্বিক সুস্থতা কামনায় এখানেই ইতি টানছি।সবাই ভালো থাকুন সুন্দর কবিতা লিখুন।