কাল  সকাল হবে-


একরাশ আক্রোশ বুকের সঙ্গে
একটু ভয়ের সাথে মিশিয়ে , কাল এক চুম্বকের টানে
খসে পরা রাত্রিবাস আড়মোড়া ভেঙে সকাল হবে কাল।


অর্ধেক ক্ষেপাটা আজ ভীষণভাবে চাইছে
দুহাতের জঞ্জালে পৃথিবীটা নরক বানাতে।
আক্রোশে খাঁ খাঁ করা বুক
অসুখের মাটিতে কাঁটা আঁচোড়ের না পরা দাগ-


সকালের আলোতে মিলিয়ে যাওয়া রাতের কথকথা;


সব নিয়ে একটাই আকাশ।


স্রোতে ফেরা কঠিন কিন্তু শক্ত কি খুব ??