শিশিরের সৌন্দর্যে সকলে স্নান করতে পারে না,
দুহাত ভরে মাখতে পারেনা তার স্নিগ্ধতা
সকলের মধ্যেই ভালবাসা থাকে
কিন্তু তার ভাষা হৃদয় থেকে অনূভব করতে কেটে যায় দীর্ঘ সময়!


তাই তো চাতকের মতো এখনো ভাবি
ঝর্ণার স্নিগ্ধতা পেতে যে গোলাপ পাঠিয়েছি
তার অপেক্ষা এখনো  নিমফলের মতো শ্লেষপূর্ণ
হয়তো নিবেদন ছিল ঠিক কিন্তু ভাষা ছিল সুবাসহীন।


আসলে ভালোবাসার চেয়ে ভালো ভাষার বড়ই অভাব।