এক বিভৎস ভ্যাপসা বায়ুতে চেপে ধরেছে নিঃস্বর্গকে
নিরহ পাতাগুলো স্থির, পাখিরাও নিরব!
শ্রাবনের জলধারাতেও গাছগুলো যেন ক্ষুধার্ত কঙ্কাল!
সবুজ কার্পেটে ভরা বাগিচায় গাঙেরা ডানা মেলতে ভয় পায়
শিশিরে ডানামেলা পাপড়ি হতাশায় ঝরে পড়ে


আবার একটা সকাল হয় সকলের কিন্তু
গাছেদের গজানো সবুজ পাতা, হাসি মুখে ফুটে উঠা ফুলেদের
বেঁচে থাকার কোন প্রহর আসেনা।
অনেকেই হা হুতাশ করে কিন্তু রাস্তায় নেমে এদের জন্য কেউ সংগ্রাম করেনা।
নিঃস্বর্গ এখন নিরবে কান্না করে...
সে সৃষ্টি চেয়েছিল কিন্তু এখন মৃত্যু চাই
তবে তার জন্য যে পার্লামেন্টের রায় অপেক্ষা করতে হবে সে কি তা জানত!
গুড় গুড় মেঘের মাঝে সে ধুক্ ধুকিয়ে বেঁচে আছে  ... প্রতিবাদহীন