ঝরতে দে শান্তু, রক্ত ঝরতে দে,
ছেড়ে দে হাত, পড়ুক পড়ুক তাজারক্ত
ভেসে যাক কলকাতার রাজপথ !
ঘাতক শাষকের মিটুক খুধা !


ঝরতে দে শান্তু , রক্ত ঝরতে দে,
ওরা খুনী, ওরা ঘাতক , ওরা পিশাচ
নিঃসংশভাবে খুন করেছিলেন -
নিস্পাপ সংগ্রামী সুদীপ্ত কে…


ঝরতে দে শান্তু , রক্ত ঝরতে দে,
বিচার পায়নি বলে হেরে যায়নি
ছেড়ে দিইনি প্রতিবাদী সংগ্রাম ,
প্রতিটি ইঞ্চি নয়,প্রতি জন নয় -
প্রতিটি রক্তবিন্দুর হিসাব চাই,
প্রতিটি রক্তবিন্দুর, আজ নয় কাল।


ঝরতে দে শান্তু , রক্ত ঝরতে দে,
লুটিয়ে যা তবুও মৃত্যু কে ভয় নয়,
আমরা দুর্বার, আমারা দুর্বোধ্য
আমরা অ-মৃত্যু পথের যাত্রী
আমরা সবাই সুদীপ্ত হতে চাই …
শুধু ঝান্ডাটা শক্ত হাতে ধর
শান্তু ,
ডান্ডাটাও আরো শক্ত করে ধর …