একটুকু কথা এত তীব্রতা বিপ্লব নিয়ে আসে
এক সেই কথা এত দেয় ব্যথা তিমির ঘনিয়ে আসে l
জীবনটা যেন সমুদ্র হেন বহুধার তার গতি
মহাকাল ব্যাপী চলে মাপি মাপি কভু নাই তার যতি l
চলনটা জুড়ে বিভিন্ন মোড়ে বিরল বোধটা তার  
সব আসে মাথে মননটা সাথে ভাষায় প্রকাশ যার l
কিছু নাই হেন কুঁড়িময় যেন ছিলো না ভিতর মাঝে
সংঘাতে রণে ধায় মন পানে ভাবনাতে শুধু বাজে l
মন বহুগামী অন্তর্যামী বোধ চায় কথা, বাক্য
শব্দটা এসে ছন্দেতে মেশে কবিতায় গড়ে ঐক্য l
জীবন রূপক চলন ব্যাপক মিল খুঁজে নেয় প্রেক্ষা
যমকটা চলে অনুপ্রাস বলে শুরু কবিতার দীক্ষা l
সত্য জীবন, ঈশ্বর তাই - কবিতা বলে সত্য
নবী মহাকবি জগতের রবি আলোয় বহে মর্ত্য l