বাস স্টপে একা দাঁড়িয়ে,
ন-টা বেজে পনেরো -
চলে যাচ্ছে বাসের পর বাস
প্রতীক্ষার পর প্রতীক্ষা -
এক-একটা মিনিট
এক-একটা ঘণ্টা
পেরিয়ে যায় স্বপ্নিল সময় ।

পরনে পছন্দের সেই
মেরুন-লাল শাড়ি,
কাঙাল হৃদয়ে
রোমান্টিকতার মিলেনিয়াম পার্ক,
জমাট বাঁধা স্বপ্নগুলো
উগড়ে দেবার বাসনা ।

হঠাৎ দৃষ্টি নিবদ্ধ হতেই দু'চোখ
হয়ে উঠল উজ্জ্বল-
উলটো রাস্তায় ... একটু দূরে
অন্তরের ভালবাসা-পাখি,
হাতে ধরা-
প্রিয় একগোছা লাল গোলাপ ।

আপনমনে হেঁটে চলে গেল
ভ্রূক্ষেপহীন খেলাপি
ভালবাসা-পাখি,
একবারও ফিরে তাকালো না- ,
হতচকিত উজ্জ্বল দৃষ্টি
হয়ে উঠল ম্রিয় থেকে ম্রিয়মাণ,
বাসস্টপে তখনও একা দাঁড়িয়ে ।।