শেষ রাতের ধ্রুবতারা
নিল বিদায়-
প্রতীক্ষার অবসান,
নতুন দিনের নতুন ঊষা
জানাল সুপ্রভাত-
আবছালাল আলোয় দেখি
তোমার মুখের হাসি-
ভরিয়ে দিল সারাদিনের
সুখময় স্মৃতি,
কাছে আমায় ডাকলে
এগিয়ে এলাম পাশে,
একবুক আঘ্রান নিয়ে
সুরভিত সৌরভ-
ভালবাসার যাদুর পরশ
মেখে হারিয়ে বুকের মাঝে
পেলাম অনাবিল স্বপ্ন-সুধা ।।