আজ ১৪ই ফেব্রুয়ারী,
তুমি আজ অনেক অনেক দূরে-
মন শূন্যতায় হাহাকার-
চোখের কোনে অবচেতনে
নেমে আসে জলের ধারা
খোলা জানালার ধারে আমি একা ।
ভেসে যাওয়া মেঘ
কালো ছায়ায় ঘনিয়ে আসে আধার,
তারা ঝিকমিক -
চাঁদের সুধার আচ্ছন্নতায়-
হৃদয়ে পৌঁছায় সেই বারতা,
চলে আসি টেবিলে-
অন্ধকার ঘর-
জ্বালি তুলে রাখা মোমবাতি,
সাজাই সযত্নের দুটি লাল গোলাপ
বক্ষ মাঝারে-,
চুম্বনে চুম্বনে আত্মহারা লাল পাপড়িগুলো
স্থান পায় বইয়ের তাকে
তোমারই তরে ।
আসবে তুমি দেব তোমায়
তোমার হাতের স্পর্শে
উজ্জিবিত হবে ঝরে যাওয়া
ভালবাসার ফুল ।
প্রতীক্ষায় থাকি-
তুমি আসবে তুমি আসবে
নিশ্চয়ই একদিন ।।