মেঘের আঁচলে ঢাকা
তোমার শরীর,
এক পশলা বৃষ্টিতে ভিজল  
দুচোখের পাতা
বহ্নিশিখায় দাপাদাপি এ মন
কাছে যেতে চায় বার বার
শাসনহীন নির্বাসন
বাধার বন্ধন
ছিন্ন করে কাঁটা তারে ঘেরা
প্রাচীরের আড়াল,
সাদা পালকে ভর করে
ভেসে আসি কাছাকাছি
মেঘের আঁচলে
তোমার শরীরে নিবিষ্ট হয়ে
স্বপ্নের মাধুরীতে হারিয়ে
পথ ভুলে চলে যাই
ছায়া ছায়া কুয়াশা ঘেরা
কোন সে সুদূরে ... ।।