জসিম উদ্দিন জয়

জসিম উদ্দিন জয়
জন্ম তারিখ ২৯ জুন ১৯৭৯
জন্মস্থান ঢাকা , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা , বাংলাদেশ
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা বিএসসি (পাস)
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

বহুমুখী প্রতিভার অধিকারী জসিম উদ্দিন জয় তিনি ঢাকা জেলায় খুব সাধারণ মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । পিতা আব্দুল ছাত্তার খান ও মাতা আমেনা বেগম। প্রযুক্তিবিদ, সাংবাদিক, সাহিত্যিক এবং একজন দক্ষ সংগঠক হিসাবে বেশ পরিচিত । তিনি স্কুল জীবন থেকে প্রত্রিকা প্রকাশ এর মাধ্যমে তার লেখালিখি জীবন শুরু করেন । তিনি প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশন, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলোপমেন্ট সোসাইটি, বাংলাদেশ ডিজিটাল এডুকেশন সোসাইটি, জয় ফাউন্ডেশন সহ অনেকগুলো সংগঠনের প্রতিষ্ঠাতা। বর্তমান তিনি জয় কমপিউটারস লিমিটেড চেয়ারম্যান হিসাবে কর্মরত আছেন। প্রকাশিত মৌলিক গ্রন্থের সংখ্যা: ২৫টি। প্রকাশনার পথে ১৫টি। জাতীয় পুরস্কার : জাতীয় আইসিটি পুরস্কার, শিশু সাহিত্যের মোতাহার হোসেন সাহিত্য পুরস্কার । "জয় বাংলা" অ্যাওয়ার্ড প্রাপ্ত। রংধনু সাহিত্য পুরস্কার, ময়ূরপঙ্খী সাহিত্য পুরস্কার, BCFDF সেরা সংগঠন পুরস্কার, ,নন্দন পুরস্কার, অনুপ্রাস জাতীয় সমগ্র সাহিত্য পুরুস্কার। শিশুদের প্রিয় এই মানুষটি শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন তাকে বিভিন্ন ভাবে অ্যাওয়াড ও সম্মাননা প্রদান করেছেন।

জসিম উদ্দিন জয় ৯ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে জসিম উদ্দিন জয়-এর ৪২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৫
২/৪
৩০/৩
২৫/৩
২৩/৩
২৪/৩
১৫/১০
১৩/১০
৬/২
৩০/৯
২৭/২
১১/২
১০/১১
২৩/৮
৩১/৭
১৮/৪
১৫/৪
৩০/৭
২১/৭
১৮/৭
৪/২
৩/৪
১৬/১
১৫/১২
১১/১২
৫/১২
৩/১২
২৭/১১
২৬/১১
২২/১১
১৭/১১
১৫/১১
১৪/১১
১১/১১
১০/১১
৮/১১
৬/১১
৫/১১
৩/১১
২/১১
২৯/১০
২৬/১০

এখানে জসিম উদ্দিন জয়-এর ২টি কবিতার বই পাবেন।

অভিব্যক্তি অভিব্যক্তি

প্রকাশনী: আশালতা প্রকাশনী
হায়রে আমার ঢাকা । হায়রে আমার ঢাকা ।

প্রকাশনী: আশালতা প্রকাশনী

তারুণ্যের ব্লগ

জসিম উদ্দিন জয় তারুণ্য ব্লগে এপর্যন্ত ৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৮টি লেখার লিঙ্ক নিচে পাবেন।