নিয়ে গীটারটা হাতে ছেলেটা বসে গেল গান গাইতে,
ধ্বংসস্তুপে বসে বানাল সুর।


তার কথাগুলো এলো ঝড় হয়ে, যেমন করে ঝড় আসে।
ধর্মের বিভেদে জ্বলে ওঠা আগুন,
নিভে যায় নিমেষে।


এত রক্ত, এত অশ্রু কোথায় যায় লোকের,
সবাই দাঁড়িয়ে নিরবে তাকিয়ে সেই ছেলেটির দিকে।
মানুষ বোবা হয়ে শোনে সে বিভেদ ভোলান গান,
পাশাপাশি এক হয়ে সব হিন্দু মুসলমান।


যতসব অস্থির মন খামচে ধরতে চায় কথাগুলো,
তারাও থাকে নীরব এক দৃষ্টিতে চেয়ে।


মানুষ মানুষের কাছে আসে, আগুনের উপর ঢালে জল
আসমা বেগমের হঠাত কান্না পায়, বেণুদির জন্য চোখ ছল ছল।


গীটার হাতে ছেলেটা ধ্বংসাবশেষ ছেড়ে চলে যায়।
হিংসার আগুন টুপ করে নিভে যায়।