যখন তুমি আমাতে
খৈপাখিরা ছড়িয়ে যায় রোদ্দুর
প্রজাপতিরা তুলে আনে ফুল
মেঘেরা ভাসিয়ে দেয় শাড়ি


যখন তুমি আমাতে
কাঁচপোকা বাতাসে দেয় টিপ
ঘুঘু ডেকে সারা সারাবেলা
হাওয়ায় ভেসে আসে ঘ্রাণ


যখন তুমি আমাতে
মাটিতে নেমে আসে তারা
মাছরাঙ্গা দিয়ে যায় ডাক
পাগলপানা ইশারায়
নাম না জানা পাখি কোন
ভেঙ্গে যায় দিঘ্লা নদী
শালমহুলের শেকড়ছেঁড়া টান


যখন তুমি আমাতে !
যখন তুমি আমাতে !!
যখন তুমি আমাতে !!!