আমার একলা জীবন
একলা ভুবন
একলা পথ চলা,
একলা আমি সাঁতার কাটি
একলা চড়ি ভেলা ।।


একলা আমি উড়াই ঘুড়ি
লাঠাই সুতা হাতে ধরি,
একলা আমি সাগর পাড়ে
একলা কুড়াই নুড়ি ।।


কেউ একজন আসবে বলে
একলা বসে রই,
সময় কেবল যায় যে বয়ে
দেখা নাহি পাই ।।


বুঝি আর হবে না দেখা
রইব আমি একা,
এটাও কি স্বপ্ন এখন
শুধু একলা থাকা ?।।