১.
একলা ঘুমের ক্লান্ত শহরে
তোমার স্মৃতির স্পষ্ট  দুপুরে,
আমার নামের শ্লোগানগুলো
উষ্ণ হয়ে বাজুক।


২.
তোমার চোখের ঐশীমায়া হৃদয়ে মেখে,
মানব দুঃখ বিলিয়ে দেব জন্মস্মৃতিতে।


৩.
জাগতিক যাপিত জীবনের পারমার্থিক ইচ্ছা
তোমার হৃদয়বেষ্টিত নগরে কাটাব সহস্রাব্দ।


৪.
শালকুঁড়ির অই মিষ্টি ঘ্রাণে,
তোমার কাজল মায়ার টানে
আমার সবুজ আকাশগুলো
তপ্ত রোদে ভিজুক।


৫.
বিমূর্ত সব প্রেমহীন ইচ্ছেগুলো
তোমার দরজায় কড়া নেড়ে
তলিয়ে যাবে একদিন,
বিস্মৃতির গহীন অতলে।