০৭/০৩/১৩
যদি আমি ধরি তোমার হাত দুখানি-
একবুক ভালবাসা নিয়ে,
তবে তুমি কি ছুঁড়ে ফেলে দেবে অবজ্ঞায়
এই ভেবে চাল চুলোহীন বাউনডুলে আর নিঃস্ব ভেবে
তুমি কি জানো দীনহীন এই মানুষটির
একমাত্র সম্বল এই হৃদয় খানি
যা দিয়ে সে ভালবেসেছে তোমায়
এক পৃথিবীর সব ভালবাসা নিয়ে ।
তোমার মুখের একটু হাসি
যার বুকের কষ্টের সাগরে জাগায় সুখের ঝড়ো  ঢেও ।
তোমার বিষণ্ণতায় যার বুকে বেঁধে ,
লক্ষ শুলের বেদনা ।
পারবেকি তুমি?
পারবে ? সেই অভাগা প্রেমিকের  
শেষ সম্বল ,  
হৃদয়খানি ভেঙে দিতে ?  
আমি জানি তা হবার নয় ।
আমার হৃদয় বলেছে তোমারে
সমস্ত অস্তিত্ব দিয়ে
ভালবাশি বড় বেশি ভালবাসি তোমায়
এক জীবনে  তোমাকে যতটুকু ভালবাসা যায়।