সময় এখনো যায়নি বন্ধু
সামনে এগিয়ে চলার।
যদিও ভাগ্য করেছে ছলনা
তোমার হয়েছে হার।
সবাই যখন তোমার উপরে
হেসেছে কৃপার হাসি,
পরাজয় কেন বার বার আসি
দিয়েছে গলায় ফাঁসী?
ভাব বন্ধু ভাব,
পরাজয় গ্লানি দূরে ছুঁড়ে ফেলে
নব উদ্দমে জাগো।
ধৈর্যের হাল কঠিন হস্তে
ধরে থাক হে বীর ।
যেন জয় এইবার তব
পদতলে নুয়েছে শীর ।