০৮/০৮/২০০৬
রাত্রি নিঝুম সব নিশ্চুপ  
স্নিগ্ধ জ্যোৎস্না রাত।
মৌন প্রকৃতি মৌন পৃথিবী
চেয়ে চেয়ে দেখে চাঁদ ।
রুপালী জলের রুপালী নদী
কল কল রবে বয়।
বয়ে চলা পথের
নানা না বলা কথা
তাই বুঝি সে কয়।
থেকে থেকে জ্বলে জোনাকির ঝাঁক
যেন এক ঝাঁক তারা ,
রাতে ফোটা ফুল সুবাস বিলায়
মধুর আবেশে ভরা।