17/07/2004
পরাজয় গ্লানি  দূরে ছুঁড়ে ফেলে
মনের রুদ্ধ আগল খুলে
গাও বিজয়ের গান
বাধার পাহাড়  দুই পায়ে দলে
জয়ের মাল্য নাও পরে গলে
গাও তব জয়গান ।
রাত্রি নামিলে ঘোর অমানিশা
তবুও খুঁজিয়ো পথের দিশা
যতক্ষণ থাকে প্রাণ ।
উদ্দীপ্ত মনে দৃপ্ত চড়নে
এগিয়ে চল সম্মুখ পানে  
হও দ্রুত আগুয়ান ।
সম্মুখে তোমার অবারিত দ্বার
জয়ের নব সোপান।