২/০৯/২০০৫    শুক্রবার


কাঁদেনি কি সেদিন জীন- ইনসান
আর নীল আসমান?
শহীদ শ্রেষ্ঠ হামযা যেদিন
জীবন করল দান ।
ইসলাম যখন দারুন অসহায়,
ধূসর মরুর বুকে।
তুমি লড়েছিলে  বীর-বিক্রমে  
আঘাত করিতে রুখে।
কে আছ এমন দিতে পার প্রাণ
রসূল আল্লাহর  তরে?
হে প্রিয় হামযা শহীদ শ্রেষ্ঠ
সালাম তোমার করে।
মরেও তুমি রইলে অমর
করে এ শিক্ষা দান
ভালবাস তুমি যদি স্রস্টারে,
দিতে হয় দাও প্রাণ ।
আজ স্মরি তাই সিক্ত নয়নে,
স্মরি তোমার এ ত্যাগ ,দান।
হে হামজা শহীদ শ্রেষ্ঠ
তোমার এ দান যে সুমহান।
কে বলে হামজা নেই ধরণীতে ?
পৃথিবীরে করি ম্লান
স্বর্ণ - হৃদয় হে হামজা,
তুমি রবে চির অম্লান ।