৯/১২/২০১২


মায়ের মতন
কে আছে আপন
এ বিশ্ব ভুবনে ?
মায়ের তুল্য
কি আছে এ ভবে
তিনিই  স্বর্গ এ ভুবনে
কত স্নেহ আর মায়া মমতায়
গড়েছে তোমায় যতনে।
পৃথিবীর সব তুচ্ছ নগণ্য  
তার এ স্নেহের কাছে
মায়ের চেয়ে  অধিক  আপন
কে  আর এই ভবে আছে
সাত রাজার ধন তুচ্ছ সম
তাঁরি স্নেহের কাছে।
তোমার জন্য তাঁর যত ত্যাগ
আর যত  আত্মদান
হবে নাত শোধ এই জনমে
দাও যদি তব প্রান
তোমার যা আজ যা কিছু আছে
ধন  সম্পদ মান
সবি যে তাঁরি ত্যাগের
স্নেহের প্রমান ।