১১/১১/২০১২


তোমার আগমনে
শীতের রিক্ততা শেষে-
হ্ঠাত নীরবে এসেছিল বসন্ত।
খুলেছিল মনের বন্ধ জানালা
গেয়েছিল পাখিরা মুগ্ধ কলতানে
তোমার আগমনে ।
লেগেছিল পালে
হটাত দক্ষিণা হাওয়া
রঙ্গিন মেঘেরা ভেসেছিল
সারাটি আকাশ জুড়ে
তোমার আগমনে ।
ভরা পুরনিমায় চারিদিক গিয়েছিল ভরে
জোস্নার বিমুগ্ধতায়
ঝলমল করে জ্বলেছিল চন্দ্র তারারা
তোমার আগমনে ।