হে নববর্ষ, তুমি চির অনাহারী মুখে এক টুকরো আলোকিত
প্রত্যাশার অসহায় রোদ, বারবার ভেঙ্গে যাওয়া জীর্ণ শীর্ণ বুকে
তুমি নতুন দুঃসাহসে দেখা আশাবাদের লাগামহীন চারাপোনা,
এক জীবনে এক মানুষের কত রকম চাওয়া পাওয়ার অনন্ত
বাসনা থাকে তার জটিল কুটিল হিসাব না বুঝতে পারা সহজ
সরল গ্রাম্য মেয়ের প্রানে তুমি নতুন ঘর বাধার ছোট্ট রঙিন স্বপ্ন ।

হে নববর্ষ, আমি জানি তুমি কত অসহায়, আমি জানি কত
অপূর্ণ স্বপ্ন বুকে নিয়ে তুমি বছর বছর এসে ফিরে যাও, তবুও
তোমার আগমনে নতুনের সুললিত প্রত্যাশায় বারবার বাধি
ভেঙ্গে যাওয়া বুক, হয়তো এবার সব ভালো হবে, কিন্তু হয়না,
তবুও আমরা বিশ্বাস হারাইনা, আজো  হারাইনি, কোনদিন
হারাব না, একদিন সব ভালো হবে, সুকঠিন বিশ্বাসে তোমায়
করি বরন, তুমি এসো হে নববর্ষ, আশা নিরাশার দোলাচালে
তোমাকে স্বাগতম, তোমাকে জানাই অকুন্ঠ সালাম হে নববর্ষ ।

বিদ্রঃ নতুন বছরে সব ভালো হবে এই স্বপ্নময় প্রত্যাশা নিয়ে আজ নতুন বছরের প্রথম দিন ০১-০১-২০১৪ ইং তারিখে প্রকাশিত হল দুই পর্ব বিশিষ্ট লেখা “একদিন সব ভালো হবে”র দ্বিতীয় ও শেষ পর্ব । সবাইকে পড়ার আমন্ত্রণ রইল ।