সকালে বিকেল পরালে দৃষ্টির আড়ালে
বিষণ্ণ রাত খোঁপা মেলে চেয়ে থাকে পাড়া মাতানোর ছলে
নাইওর যায় শ্যামা, চায় চোখ মেলে
বিরুদ্ধ স্রোতের টানে, রাঙা যৌবন পেলে

আগুনের ফুলকি চেনে ছেনালের মুখ
সূর্যও বুঝে নেয় গোপণ অসুখ
বেবাক পোলাপাইন বেহায়া নাদান
উপলক্ষ্য ছাড়াই খোঁজে সমূহ উপাদান

সীতা খোঁজে পরষ্পর রোদের ওম
মুখ লুকিয়ে বাঁচায় নিদেন শরম
কারও থাকে পিছুটান, শাদা ইতিহাস
ধবল পূর্ণিমা খোঁজে জৈবিক প্রয়াস

১০/১২/১৩
১২:২৪am