ঘোমটা তুলে সাগর দেখ জায়া
তোমার জন্য ভীষণ কারো মায়া
হাতে নিয়ে চোখের কাজল জল
মিশিয়ে দিয়ে খোঁজ নাকো তল।

চোখের তারায় দেখ আকাশটাকে
রঙতুলির ওই ফাগুন কাকে ডাকে
বুকের ভেতর নীলের সমারোহ
কি ভেবেছো, মন চাই না দেহ?

নীলটা নাকি নিজেকে করে লীন
তোমার মাঝেই আপন হোক বিলীন
ভীষণ ব্যাথার সাগর আমার বুক
আকাশটা আজ থাকনা নিশ্চুপ।

২৫/১১/১৩
০১:১৩am