গাছে ঝুলছিলো অপরূপ সুন্দর অনেক অনেক কদম ফুল ।কদম ফুল নেবো কদম ফুল নেবো বলে কাঁদছিলো এক শিশু ।গাছ থেকে তার হাতে পেড়ে দেয়া হলো সুন্দর সে ফুল ।অনেক ক্ষণ দেখলো তা সে অবাক চোখে ।
প্রথমে সেমাইয়ের মতো সুচালো সাদা সাদা দল ,এরপর পুরো হলুদ খুলে ফেললো একে একে ।তারপর আর যখন সৌন্দর্য নেই , ছুড়ে ফেলে দিলো সব মাটির উপর ।
তারপর আবার কান্না কদম নেবো কদম নেবো ।
সৌন্দর্য হয়তোবা এমনই জিনিষ ।
শুধু চোখে না বাঁচিয়ে গিলে গিলে খাওয়া ।এরপর যখন বোঝা কিছুই ওতে নেই ,ছুড়ে ফেলা পাপড়ির মতোই তখন জীবন হয় অর্থহীন।