সামনে বিল আর সুদূরে নীল
বেলা যায় যায় দূর সীমানায়
তরুণ চোখেতে পৃথিবী স্বপ্নিল
ভালোবাসা উড়ে যায় ডানায় ডানায় ।
মন মরা যুবকটি আসে রোজ রোজ
এখানে এসে তার নেই কোন তাড়া
যদিও কেউ তার রাখেনা খোঁজ
তবুও চোখ তার দিগন্ত হারা ।
এখানে আকাশ আছে বাতাস গাছে গাছে
নিঃসীম আকাশ জুড়ে রূপ কথার হাসি
সবই ক্ষুদ্র এই প্রকৃতির কাছে
মনের গহীন বনে সুর তোলে বাঁশি ।
এরপর ঘরে ফেরা দেয়াল ঘেরা
রুটিরুজির রুটিনেও অস্থির প্রহর
এর মাঝেও প্রিয় মুখ করে ঘোরা ফেরা
জানেনা কেউ তার সেসব খবর ।