মাথায় একটা কিল দাও , পেটে দাও ঘুষি ,
আস্তে আস্তে মারো তবে যত তোমার খুশি !


এটা কি ভাই , আজ কোন  নতুন ভাবনা ?
কবি হওয়ার ভাষা খুঁজি ছন্দ মিলে না !


বাঁশগাড়ার বাবুল মিয়া হতে গেল কবি ,
ভাব ভাষা কিছু নেই গোলমেলে সবই !!


বাবুল মিয়া বই নিয়ে করছে ঘাটাঘাটি ,
পরশীরা সব হেসে বলে জীবন হলো মাটি !


কোন কবি হয়নি বড় , লেখা বেচে তার ,
মন ভোলা এই মানুষদের বৃথায় সংসার !


সুযোগীরা সুযোগ বুঝে যায় তাদেরে ছেড়ে ,
মন বলে কোন কথা জানাই তোদেরে !


বিশ্ব  দেখে কবি এবার ভাবে নিরালায় ,
ভালোবাসার রত্ন ভান্ডার গড়ছে বিধাতায় !


সুখ শান্তি মুঠি মুঠি নিজ হাতে ধরে ,
বিলিয়ে দিল কবি আজ সবার ঘরে ঘরে !!


কিল ঘুষি খেয়ে খেয়ে ছন্দ মিলা ভার ,
সবার সুখে কবি সুখী , দুঃখ নাই তার !!