কবিতা চুরি নিয়ে অনেক কথা হয়েছে আলোচনা হয়েছে এবং এডমিন মহোদয় “কবিতা চোর” নামে ফেসবুকে একটা পেইজ খুলে এবং সেই পেইজে প্রচারের কারণে কবিতা চুরি প্রায় অনেকটাই কমে গিয়েছিল। কিন্তু এখন আবার সেই কবিতা চোররা সক্রিয় হয়েছে।
গত কাল আমি “তুমি থাকলে পাশে” কবিতাটা আপলোড করার সাথে সাথেই চুরি হয়ে যায় খুঁজ করতে গিয়ে অবাক ! এই চোরদের ফেসবুক পেইজে (১০০/১৫০ কবির কবিতা হবে মনে হয়) চুরি করা কবিতায় সাজানো, এবং বেশ ভাল লাইক ও মন্তব্যও আছে।


আসুন আমরা আবার জেগে উঠি তবেই এই সব চোরদের থেকে কবিতা কিছুটা রক্ষা করা যাবে।
বাংলা কবিতার আসরের কবিতা চুরি রোধে ফেসবুকে “কবিতা চোর” পেইজে এক্টিব থাকুন এবং পোষ্ট গুলো শেয়ার করুন। তাতে আপনার সকল বন্ধুরা এবং চোরের বন্ধুও যদি আপনার বন্ধু তালিকায় থাকে সবাই দেখতে পাবে এই ভাবে প্রচার হলে কবিতা চুরি অনেকটা কমে যাবে এর উদাহরণ আমরা আগে পেয়েছিলাম।
আমাদের কবিতা চোর ফেসবুক পেইজের লিংকঃ-
https://www.facebook.com/banglakobitachor/


নতুন কবিদের জন্য- কি করে কবিতা চোর বাহির করবেন ?
কবিতার নীচের অংশে - @ গুগলে সার্চ দিন @ফেসবুকে সার্চ দিন
অথবা কবিতার প্রথম ২/৩ লাইন লিখে ফেসবুকে সার্চ দিন।


যাদের কবিতা চুরি হয়েছে খুঁজ করে পেয়ে যাবেন তাহারা দয়া করে মন্তব্যে ঘরে কবিতা চোরের ফেসবুক লিংক আর আসল কবির কবিতার লিংক গুলো দিয়ে দিবেন।


নীচে (মন্তব্যের ঘরে) কবিতা চোরের ফেসবুক লিংক গুলো দিচ্ছি।